start your weight loss journey now! এখনই আপনার ওজন হারানো পথ শুরু করুন!

 start your weight loss journey now!

আপনার পুরস্কৃত পথ শুরু করার জন্য শীর্ষ 13টি ওজন হারানোর পরামর্শ

ম্যাগাজিন বা অনলাইন লেখাটি পড়ার সময় প্রতি বার নতুন "গ্যারান্টিড" ডাইট বা ওজন হারানো প্রোগ্রাম প্রদর্শিত হয়। নতুন মোড়কে মনোনিবেশ করে না, আপনার শরীরের শব্দ শোনা ভাল একটি আপ্রোচ।

আপনার শরীর সচেতনতা দেয় যে আপনি কী খেতে হবে এবং, আরও গুরুত্বপূর্ণ হতে যা খেতে হবে না। আপনি কিছু সহজ টিপস ব্যবহার করে আপনার স্বাস্থ্য এবং ওজন হারানোর লক্ষ্য উন্নত করতে পারেন।

শুরু করার আগে, আপনার জানা গুরুত্বপূর্ণ যে এটি জানা দরকার যে একটি সব কার্যে একই উপায় দ্বারা ওজন হারাতে নেই। সমস্তে সমস্ত ব্যক্তি উল্লেখ করলেও একই উপায়ে ওজন হারাতে পারবে না। একই খাবার খাওয়া এবং একই ক্রিয়াকলাপে অংশগ্রহণ করলেও, একই ওজন এবং উচ্চতা রয়েছে দুটি ব্যক্তি বিভিন্ন হারে ওজন হারাবে, বৃদ্ধি হলেও।

দিনের সময় এবং বছরের ঋতু এওয়ার্ড ওজন পরিচালনায় সমস্যা সৃষ্টি করতে পারে। দিনের শেষে খাওয়া অতিরিক্ত ওজন যোগ করতে পারে। ব্যক্তিগত ওজন হারানো এবং রক্ষণ লক্ষ্যে পিকনিকে ব্যক্তিগত ওজন হারানো এবং রক্ষণ লক্ষ্য অসুবিধা উত্থিত করতে পারে, যদি শীতকালে কম সক্রিয় থাকা যায়।

নিম্নলিখিত শীর্ষ 13টি ওজন হারানোর পরামর্শ আপনার ওজন হারানোর পথ সফলভাবে শুরু করতে সাহায্য করতে পারে।

১. আপনার শরীরের জন্য যা সঠিক

ওজন হারানোর জন্য স্বাস্থ্যকর উপাদান ব্যবহার করুন এবং এনটিঅক্সিড্যান্ট, ভিটামিন এবং খনিজে সমৃদ্ধ খাবার চয়ন করুন। একটি সুস্থ শরীর হল যেটি এক শৃঙ্গের

 

 রেজার্বণ হতে একটি বিস্তৃত রেজার্বণ থেকে অনেক পুঁজি পেয়, সুতরাং একটি বাছাইকারী খাবার খাওয়া উচিত নয়। আপনি আশ্চর্য হতে পারেন এমন বেলুণ সুপ বা কেল সালাদ দানা দানা স্বাদ নিতে।

২. মনোবুদ্ধিতা সংজ্ঞান করে ওজন হারান

ওজন হারাতে আপনাকে খাওয়া বন্ধ করতে হয় না। বরং, প্রতিটি খাবার স্বাদ নিন এবং শুধু খাবার নিয়েই না এবং শীঘ্রই আপনার খাবার নিয়ে আন্দাজ করুন। ধীরে খাওয়া, ভাল ভাবে চবিৎ করুন এবং যা খাচ্ছেন তা সচেতন থাকুন।

একই নীতি পদ্ধতি দরকারি সমস্ত পদার্থ নিতে, বা দ্রবণ নিতে যেতে। ধীরে খাওয়া অতিরিক্ত ওজন হারানো মন্দ খাবারের সাথে আপনাকে দ্বিগুণ বা তিগুণ হিসেবে অনুভব করতে এবং মনোবল বা অল্পাহারিক সমস্যাগুলি কমাতে মনোনিবেশ বেড়ে দেয়।

৩. পর্যাপ্ত জলপান করুন

স্বাস্থ্য, ওজন হারান এবং ওজন পরিচালনার জন্য পর্যাপ্ত জল স্থানীয় প্রাকৃতির সৌভাগ্য নিন। আপনার শরীর ৮০ শতাংশ পানি এবং প্রাকৃতিক খাবার সমস্ত মূল্যের মতো গুরুত্বপূর্ণ। প্রয়োজনীয় বৈদ্যুতিন বিবর্তনের জন্য পানি প্রয়োজন, এটি পাচনে সাহায্য করে, আপনার জোড় রক্ষা করে, রক্ত পুনর্নির্মাণে সাহায্য করে, ব্যক্তির শরীর শোধন করে, আপনার চেহারা যৌবন বজায় রাখে।

৪. ফার্ম টু টেবিল

স্বাস্থ্য এবং ওজন হারানোর জন্য প্রাকৃতিক সম্পদ ব্যবহার করুন। স্থানীয় ঋতুসময় উত্পাদন বিভিন্ন ফার্ম মার্কেটে উপলব্ধ। বিশ্বের বিভিন্ন দেশের ফল এবং সবজি সুপারমার্কেটে প্রদান করা হয়, স্থানীয় উৎপাদন উপলব্ধ না হওয়া সময়ও আপনি স্বাস্থ্যকর খাদ্য খেতে পারেন।

৫. উত্তম স্বাস্থ্যের জন্য খাওয়া হোক

জৈব-প্রযুক্তিগত এবং নন-জিএমও খাবার খেতে পেরেস্থিতিক এবং কিছু তাজা ফল এবং সবজি এবং মাঝেমধ্যে থাকতে পারে বেশি করে পেস্টিসাইড এবং কৃত্রিম উপাদানের ন্যূনতম সম্ভাবনা রয়েছে। এটি আপাতকালীন এলার্জি, ওজন বৃদ্ধি এবং অপ্রত্যাশিত ফলাফল আনতে পারেন বা শরীরে বদলানো উপাদান ন্যূনতম করে।

৬. জীবন আনন্দ নিন

একটি সুস্থ আহার সহ, আপনার শরীর চলাচল প্রাপ্ত করতে আপনি আপনার শরীর চলাচল আরও বাড়াতে হবে। একটি নতুন ট্রেলে হাইকিং করা, একটি নাচ শিখা বা জানে সাঁতার দেতে যাওয়ার মতো আপনি কিছু আনন্দমূলক করুন। এটি ক্যালরি দাগে, আপনার শরীরটি আকার রেখে এবং মাংস তৈরি করে। যতটুকু আপনার মাংস থাকে, ততটুকু ক্যালরি আপনি ডাকেন... যতটুকু আপনি ঘুমাচ্ছেন না।

৭. প্রসেস করা খাবার এড়াতে না

প্রসেস করা খাবার এবং পানীয় জন্য চিনি, চর্বি এবং লবণ ওজন হারানোর শত্রুগুলি। তাদের অপ্রাকৃত অংশগুলি, নিউট্রিশন, বাসনা এবং অস্বাভাবিক উপাদানগুলি স্বাস্থ্যে অনেক সবজি এবং ফলে পাওয়া যায়।

৮. টিভি বা কম্পিউটারে খাবার খাওয়া যাবে না

টিভি, কম্পিউটার বা অন্যান্য বিক্ষিপ্তি সঙ্গে খাবার খাওয়া হয় না উচিত, সঠিক পরিবেশে খাবার খাওয়া যাবে না এবং আপনি এখানে খাওয়ার সময় শোকুন। খাবার খাওয়া যাবে সম্প্রসারিত পরিবেশে আপনি খাবারে শীর্ষক মনোনিবেশ সম্পর্কিত কোনও মোড় উপস্থাপন করার অনুমতি দেবেন না। আপনি আপনার আহারে মনোনিবেশ করার সুযোগ পেতে পারেন। এবং আপনার খাওয়ার সময় আপনার ফোন টি দূরে রাখুন।

৯. নিজের লাঞ্চ তৈরি করুন

কাজে থাকার সময় আউট খাওয়া বা দ্রুত খাবার অর্ডার করার পারদর্শিত্বে আপনার ওজন হারানো বৃদ্ধি দেওয়ার মাধ্যম ছেড়ে দিন। নিজের পুষ্টিকর লাঞ্চ তৈরি করে আপনি যে সঠিক খাবার এবং অংশগুলি পাচ্ছেন তা নিশ্চিত করেন।

১০. ওজন হারানোর জন্য ঘুম

তন্দ্রা ওজন বৃদ্ধির প্রমুখ কারণগুলির মধ্যে একটি। যখন আপনি অবস্থানীয়, আতঙ্কিত এবং তন্দ্রিত অবস্থায় থাকেন, আপনার শরীর একটি লড়াই বা উড়ন্ত প্রতিক্রিয়ার জন্য হরফ বা উপকোণ প্রসারণ করে যা আপনার প্রাণনালীতে একটি বৃদ্ধি উত্পন্ন করে। যখন আপনি যত্ন নেয়নি বা যত্নশীল ঘুম পাননি, তখন তন্দ্রা হরমোন কর্টিসোলের স্তর উচ্চ থাকে এবং মধ্যবর্তী অংশে চর্বি বাড়ে।

১১. ওজন হারানোর লক্ষ্যগুলি বাস্তবগত

ঐ অতিরিক্ত পাউন্ডগুলি প্রাপ্ত করতে সময় লাগে এবং তাদের সরানোর সময়ও লাগবে। ওজন হারানোর জন্য কোনও সংক্ষিপ্তমাত্রা বা তাত্ক্ষণিক প্রতিমাপনের মাধ্যমে যে কোনও বিকল্প নেই যা আপনার স্বাস্থ্যে ক্ষতি এবং আপনি নিজেকে ভুক্ত করার বাউন্স প্রভাব উত্পন্ন করতে পারে।

১২. আপনার ক্রেভিং শ্রবণ করুন

আপনার শরীর ক্রেভিং মাধ্যমে কী প্রয়োজন তা আপনাকে বলতে পারে। বাদাম মাখন এবং শাক বা একটি সাধারণ চিজ প্রাথমিক উদাহরণ স্বাস্থ্যকর ক্রেভিং হতে পারে।

দুর্ভাগ্যবশত, অনেকে আমাদের ওজন হারানোর লক্ষ্য শপিং বাদ দিয়ে, পিজা এবং সোডা পপতাম এবং সোডা মতো জিনিস ক্রেভ করে। ক্রেভিং সাধারণভাবে একটি পুষ্টি অমিলন দেওয়া এবং উত্তম স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ প্রতিস্থানে পৌঁছানোর জন্য স্বাস্থ্যকর বিকল্প খুঁজে বের করার জন্য আপনার ওজন হারানোর লক্ষ্যগুলি বুঝা উচিত।

১৩. চিকিৎসাগত ওজন হারানো সুযোগ নিন

চিকিৎসাগত ওজন হারানো চিকিৎসকে দেখা দেওয়ার জন্য অনিচ্ছুক না হন। চিকিৎসাগত ওজন হারানো সার্জারি বা ডায়েট পিল শামিল করে না এবং প্রতিটি পরিকল্পনা আপনার ব্যক্তিগত ময়লা, ক্রিয়া স্তর এবং উত্সাহ মূলক অনুসারে অবস্থান করে।

এটি একটি বৈজ্ঞানিক নীতির ভিত্তিতে ওজন হারানো এবং পরিচালনার একটি পদ্ধতি। চিকিৎসাগত ওজন হারানো একটি চিকিৎসকের পরিচর্যা অনুসারে এবং ওজন বৃদ্ধি এবং স্থূলতার মূল মূল্যমূল্যকরণের লক্ষ্য সাধায়।

আপনি ১০ পাউন্ড, ১০০ পাউন্ড বা তাত্ক্ষণিকভাবে আরও পাউন্ড প্রাপ্ত করতে চান তা কোনও প্রযুক্তিগত ওজন হারানো ব্যক্তিকে কাজে আসতে পারে। যদি আপনার শরীর স্থূলতার সূচনা (বিএমআই) ৩০ বা তাত্ক্ষণিকভাবে ৩০ অধিক হয়, তাহলে এটি বিশেষ করে গুরুত্বপূর্ণ হয়। বিএমআই ৩০ অথবা অধিক আপনাকে একাধিক গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সমস্যা এবং সমস্যা ব্যাধির জন্য অতিরিক্ত ঝুঁকি সৃষ্টি করে যা নিম্নলিখিত অন্তঃস্থিতির সাথে সংযুক্ত হতে পারে:

  ডায়াবেটিস

  হৃদয়ের রোগ

  উচ্চ রক্তচাপ

  উচ্চ কোলেস্টেরল

  ঘুমের অপনপন

  মটালের সিন্ড্রোম

  ক্যান্সার

চিকিৎসাগত ওজন হারানো দ্বারা একটি দ্রুত শুরু, সংক্রিয়ান্বিত এবং রক্ষণাবেক্ষণ স্তর থাকতে সাহায্য করতে পারে আপনাকে আপনার ওজন হারানো পথে প্রতিটি ধাপে।

মিক বি ইনজেকশনগুলি একলা বা বি ১২ ইনজেকশনে

 

র সঙ্গে ব্যবহার করা যেতে পারে ওজন হারানোর জন্য আপনার লক্ষ্য অর্জন করার জন্য। আপনি আরও উর্জা পাবেন, আপনার সতর্ক থাকবেন এবং এটি আপনার শারীরিক এবং কার্ডিওভাস্কুলার সিস্টেমের স্বাস্থ্য রক্ষা করার জন্য একটি অস্বাস্থ্যকর রূপ প্রতিনির্ধারণ প্রদান করে। উভয় প্রকারের ইনজেকশনগুলি আপনার নার্ভাস এবং কার্ডিওভাস্কুলার সিস্টেমের স্বাস্থ্য বজায় রাখার জন্য সাহায্য করে।

চিকিৎসাগত ওজন হারানো একটি পূর্ণাঙ্গ পদ্ধতি ব্যবহার করে। এই প্রোগ্রামটি শিক্ষা, সাপ্লিমেন্ট এবং পূর্ব-প্রস্তুত খাবার প্যাকেজ প্রদান করে যা আপনার ওজন হারানোটি সহজ করার জন্য সাহায্য করে।

প্রথম ধাপ নিন

ওজন হারানোর শীর্ষ ১২ টি টিপটি ব্যবহার করা একটি উত্কৃষ্ট স্থান যাত্রা শুরু করার জন্য। নতুন ম্যাগাজিন নিউজ এবং অনলাইনে নতুন "গ্যারান্টিড" ডায়েট বা ওজন হারানো প্রোগ্রামগুলির জন্য পড়াতে পারেন না। আপনি একটি বিশেষ ব্যক্তি এবং আপনি আপনার মেটাবলিজম এবং ওজন হারানো লক্ষ্যগুলি ঠিক করার জন্য একটি ব্যক্তিগতভাবে অভিবাদন পেতে পারেন।

No comments:

Powered by Blogger.